Ticker

6/recent/ticker-posts

Ad Code

Responsive Advertisement

স্বাস্থ্য জিজ্ঞাসা : বহু বছর ধরে মাস্টারবেশন করেছি। এখন্ বিয়ে করতে চাই , আমার যৌবন ফিট আছে কী না আমাকে কিভাবে বুঝব?

যৌন শক্তি



💁‍♂️: আমার বয়স ২৫, বহু বছর ধরে মাস্টারবেশন করেছি। এখন্ বিয়ে করতে চাই , আমার যৌবন ফিট আছে কী না আমাকে কিভাবে বুঝব?


👩‍⚕️: মাস্টারবেশন যৌন শক্তি কমায় কিনা এটা নিশ্চিৎ ভাবে বলা সম্ভব নয়।তবে  নিজের  যৌন অবস্থার মূল্যায়ন করা এবং যৌন স্বাস্থ্য এবং পছন্দগুলি বোঝা একটি প্রতিশ্রুতিবদ্ধ সম্পর্কের মধ্যে প্রবেশের একটি গুরুত্বপূর্ণ অংশ। বিয়ে করার আগে আপনার যৌন অবস্থার মূল্যায়ন করতে আপনি কয়েকটি পদক্ষেপ নিতে পারেন:


আত্ম-প্রতিফলন: নিজের ইচ্ছা, পছন্দ বা  যৌন স্বাস্থ্য সম্পর্কে আপনার যে কোনও উদ্বেগ থাকতে পারে তা বুঝতে  আত্ম-প্রতিফলনের জন্য কিছু সময় নিন। মাস্টারবশন এর কারণে আপনি কী কোন নির্দিষ্ট সমস্যা মোকাবেলা করছেন? সমস্যা গুলো কী শারীরিক নাকি মানুষিক? বিয়ের পূর্বে নার্ভাস নেস কাজ করা স্বাভাবিক । তাই খুব বেশি বিচলিত হওয়ার কারণ নেই । 


নিজেকে শিক্ষিত করুন: যৌন স্বাস্থ্য, ঘনিষ্ঠতা এবং সম্পর্ক সম্পর্কে বই, নিবন্ধ বা বিশ্বাসযোগ্য অনলাইন আর্টিকেল  পড়ুন। এতে  আপনার  সাধারণ যৌন সমস্যা, আনন্দ বাড়ানোর কৌশল এবং আপনার ইচ্ছা এবং উদ্বেগ সম্পর্কে আপনার সঙ্গীর সাথে যোগাযোগ করার উপায়গুলি বুঝতে সহজ হবে।


আপনার সঙ্গীর সাথে কোথা বলুন: যে কোনো সম্পর্কের ক্ষেত্রে খোলামেলা  যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষ করে যখন এটি ঘনিষ্ঠতার বিষয়ে আসে। বিয়ের পর আপনার সঙ্গীর সাথে আপনার যৌন আকাঙ্ক্ষা এবং আপনার যেকোন উদ্বেগ সম্পর্কে কথা বলুন। এটি উভয়ই  একে অপরের প্রত্যাশা বুঝতে  সহায়তা করবে।


একজন ডাক্তারের  সাথে পরামর্শ করুন: আপনার যদি আপনার যৌন স্বাস্থ্য সম্পর্কে নির্দিষ্ট উদ্বেগ থাকে তবে একজন ডাক্তারের  সাথে পরামর্শ করা উপযুক্ত কাজ।শারীরিক সমস্যা যদি থাকে তবে একজন পেশাদার ডাক্তারই  পারে তার সমাধান দিতে এবং প্রয়োজনে উপযুক্ত পরামর্শ বা রেফারেল দিযে সহায়তা করতে।


মনে রাখবেন, প্রত্যেকের যৌন যাত্রা অনন্য, এবং এর কোন  "স্বাভাবিক" বা "সঠিক" উপায় নেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যোগাযোগ, পারস্পরিক শ্রদ্ধা, সম্মতি এবং একে অপরের ইচ্ছা এবং আকাঙ্ক্ষা কে বোঝার চেষ্টা করা।


আরো পড়ুন: প্রস্রাবের পরে আঠালো বীর্যের মতো বের হয় করণীয় কী? | অতিরিক্ত স্বপ্নদোষ কি চিন্তার কারন?







Post a Comment

0 Comments