Ticker

6/recent/ticker-posts

Ad Code

Responsive Advertisement

স্বাস্থ্য জিজ্ঞাসা : হস্তমৈথুনের এর ফলে কি চেহারার কোন ক্ষতি হতে পারে? | হস্তমৈথুনের এর কারনে কি কোমর ব্যাথা হতে পারে?

 🙋‍♂️: আমার বয়স ২০, মাস্টারবেশন/ হস্তমৈথুনের এর ফলে কি চেহারার কোন ক্ষতি হতে পারে?

স্বাস্থ্য  জিজ্ঞাসা : হস্তমৈথুনের এর ফলে কি চেহারার কোন ক্ষতি হতে পারে? | হস্তমৈথুনের এর কারনে কি কোমর ব্যাথা হতে পারে?


👨‍⚕️:এমন কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই যে হস্তমৈথুন এর ফলে একজন ব্যক্তির চেহারার উপর সরাসরি প্রভাব পড়ে। হস্তমৈথুন মানুষের যৌনতার একটি অংশ, এবং এটি একজন ব্যক্তির শারীরিক কোন অবস্থার উপর নেতিবাচক প্রভাব ফেলে না।


কিছু লোক হস্তমৈথুনের সময় বা পরে রক্ত ​​​​প্রবাহ বেড়ে যাওয়া এবং হরমোনের পরিবর্তনের কারণে তাদের মুখের চেহারাতে সাময়িক পরিবর্তন অনুভব করতে পারে। উদাহরণস্বরূপ, কিছু লোক যৌন উত্তেজনা বা প্রচণ্ড উত্তেজনার সময় তাদের মুখে অস্থায়ী ফ্লাশিং বা লালভাব অনুভব করতে পারে। তবে, এই পরিবর্তনগুলি সাধারণত সাময়ীক এবং একজন ব্যক্তির মুখের চেহারার উপর কোন স্থায়ী প্রভাব ফেলে না।

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে একজন ব্যক্তির শারীরিক চেহারা বিভিন্ন কারণের দ্বারা নির্ধারিত হয়, যার মধ্যে রয়েছে জেনেটিক্স, জীবনযাত্রার অভ্যাস এবং পরিবেশগত কারণ। হস্তমৈথুন এই কারণগুলির মধ্যে একটি নয় এবং একজন ব্যক্তির মুখের চেহারার উপর কোন উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারে না।


🙋‍♂️: হস্তমৈথুনের এর কারনে কি কোমর ব্যাথা হতে পারে?

👨‍⚕️: স্বাভাবিক অবস্থায় হওয়ার কথা নয়। হস্তমৈথুনের ফলে শারীরিক কোন ক্ষতি হয় তা বৈজ্ঞানিক ভাবে প্রমানিত নয়। তবে দীর্ঘক্ষন দাঁড়িয়ে যে কোন কাজ করলে কোমরে হালকা ব্যাথা অনুভুত হতে পারে যেটা বিশ্রামেই সেরে যায়।

তবে আপনার ব্যাথা যদি দীর্ঘদিন ধরে হয়ে থাকে তবে তা আপনার কর্মক্ষেত্রে কাজের ধরন অথবা অন্য কোন শারীরিক সমস্যার জন্য হতে পারে। অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।


আরো পড়ুন: প্রস্রাবের পরে আঠালো বীর্যের মতো বের হয় করণীয় কী? | অতিরিক্ত স্বপ্নদোষ কি চিন্তার কারন?


Post a Comment

0 Comments