Ticker

6/recent/ticker-posts

Ad Code

Responsive Advertisement

স্বাস্থ্য জিজ্ঞাসা: প্রস্রাবের পরে আঠালো বীর্যের মতো বের হয় করণীয় কী? | অতিরিক্ত স্বপ্নদোষ কি চিন্তার কারন?

🙋‍♂️: আমার বয়স ২৪, অবিবাহিত, প্রস্রাবের পরে আঠালো বীর্যের মত বের হয় কি করবো?

👨‍⚕️: প্রস্রাবের আগে এবং পরে আঠালো,  স্বচ্ছ রঙের তরল প্রস্রাবের রাস্তা দিয়ে বের হতে পারে। এটা কে "প্রি কাম" বলা হয়। এটি একটি প্রাকৃতিক লুব্রিকেন্ট যা মূত্রনালীকে রক্ষা করে এবং যৌন মিলনের সময় শুক্রাণুর চলাচলে সহায়তা করে।



তবে আপনি যদি অস্বাভাবিক রঙ বা গন্ধের তরল বের হতে দেখেন বা আপনি যদি ব্যথা বা অস্বস্তি অনুভব করেন তবে এটি সংক্রমণ বা অন্য স্বাস্থ্যজনির সমস্যার লক্ষণ হতে পারে। এই ক্ষেত্রে, আপনার উপসর্গের কারণ নির্ধারন এবং র্প্রয়োজনে উপযুক্ত চিকিত্সা গ্রহণ করতে একজন ডাক্তারের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ।


🙋‍♂️: আমি অবিবাহিত,  অনেক দিন ধরেই অতিরিক্ত স্বপ্নদোষ হচ্ছে। আমার শরীর দুর্বল লাগে, অনেক কথা মনে থাকে না। এগুলার জন্য কি স্বপ্নদোষ ই দায়ি?

👨‍⚕️: প্রথমত, এটা কোন রোগ নয়। বিভিন্ন হারবাল বিজ্ঞপ্তি তে আমরা এটা কে বড় কোন রোগ হিসেবে প্রচার করতে দেখি।

মূলত এটা শরীরের স্বাভাবিক একটা প্রক্রিয়ার অংশ। নিয়মিত স্বাভাবিক সহবাস করলে এর পরিমান কমে আসে।

শারীরিক দুর্বলতা, কোন কিছু মনে রাখতে না পারার মত উপসর্গ দেখা দিলে তার জন্য ডাক্তারের পরামর্শ নিন। এর জন্য স্বপ্নদোষ দায়ী নয়।


স্বাস্থ্য জিজ্ঞাসা : বহু বছর ধরে মাস্টারবেশন করেছি। এখন্ বিয়ে করতে চাই , আমার যৌবন ফিট আছে কী না আমাকে কিভাবে বুঝব?


🙋‍♂️ : আমার বয়স ১৮, অবিবাহিত,  আমার লিংগ কোন কারন ছাড়াই দাঁড়িয়ে যায় (ইরেকশন)।  এটা কি কোন রোগ?

👨‍⚕️ : পুরুষাঙ্গ এর ইরেকশন শারীরিক এবং মানসিক কারণ সহ বিভিন্ন কারণে ঘটতে পারে। কিছু ক্ষেত্রে, পুরুষদের কোনো বিশেষ কারণ ছাড়াই ইরেকশন হতে পারে এবং এটি স্বাভাবিক এবং চিন্তার কিছু নেই।

স্বতঃস্ফূর্ত উত্থানের (ইরেকশন) একটি সম্ভাব্য কারণ হল শারীরিক উদ্দীপনা অর্থাত স্টিমুলেশন। এটি একটি স্বাভাবিক শারীরিক প্রতিক্রিয়ার অংশ, যা যৌনাঙ্গে চাপ অনুভুত হওয়া অথবা ঘর্ষন এর ফলে হয়ে থাকে। উপরন্তু, হরমোনের পরিবর্তন বা লিঙ্গে রক্ত ​​প্রবাহের ওঠানামাও স্বতঃস্ফূর্ত ইরেকশনের কারণ হতে পারে।

ছাড়া, মানুসিক কারণ যেমন উত্তেজনা, যৌন কল্পনা, এমনকি স্ট্রেস বা উদ্বেগ কোনো শারীরিক উদ্দীপনা ছাড়াই ইরেকশন শুরু করতে পারে।

টা মনে রাখা গুরুত্বপূর্ণ যে মাঝে মাঝে স্বতঃস্ফূর্ত ইরেকশন খুব ই স্বাভাবিক এবং এতে উদ্বেগের কোন কারন নেই।

  আরো পড়ুন: স্তমৈথুনের এর ফলে কি চেহারার কোন ক্ষতি হতে পারে? | হস্তমৈথুনের এর কারনে কি কোমর ব্যাথা হতে পারে?


Post a Comment

0 Comments